শেখ মোস্তফা কামাল,স্টাফ রিপোর্টার: যশোর জেলার কেশবপুর উপজেলার সাগরদাঁড়িতে নবগঠিত সাগরদাঁড়ি প্রেসক্লাব এর পরিচিতি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকাল ৩:৩০ মিনিট সাগরদাঁড়ির মধুসূদন একাডেমি মিউজিয়ামে প্রবিত্র কুরআন তেলওয়াত এবং গীতা পাঠ করে আলোচনা শুরু হয়।

বাংলা সাহিত্যের অমর মহাকবি মাইকেল মধুসূদন দত্তের স্মৃতি বিজড়িত স্থান সাগরদাঁড়িতে উক্ত অনুষ্ঠানে কবি ও সাহিত্যিক খন্দকার খসরু পারভেজের সভাপতিত্বে এবং শামীম আক্তার মুকুল এর সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জনাব কাজী দাউদ হোসেন সিনিয়র সহকারী পুলিশ সুপার (মনিরামপুর সার্কেল) যশোর।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন জনাব জহিরুল আলম (কেশবপুর থানা, যশোর), কাজী মোস্তাফিজুল ইসলাম মুক্ত ( চেয়ারম্যান ২ নম্বর সাগরদাঁড়ি ইউনিয়ন পরিষদ), গৌতম কুমার দত্ত, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) সাগরদাঁড়ি মাইকেল মধুসূদন ইনস্টিটিউশন, জনাব ওলিয়ার রহমান, আহবায়ক -২ নং সাগরদাঁড়ি ইউনিয়ন আওয়ামী লীগ, আরো উপস্থিত ছিলেন জনাব শামীম আক্তার মুকুল সভাপতি ন্যাশনাল প্লেস সোসাইটি,গণমাধ্যম ও মানবাধিকার সংস্থা -কেশবপুর, জনাব এম এ রহমান,ভারপ্রাপ্ত সভাপতি কেশবপুর নিউজ ক্লাব মুফতি তাহেরুজ্জামান আলোকচিত্র শিল্পী সাগরদাঁড়ি, মাওঃ নাছির উদ্দিন সহ সভাপতি কেশবপুর প্রেস ক্লাব।
অনুষ্ঠানে অতিথিগণ বলেন, সারা বাংলাদেশের মধ্যে যশোর জেলার একটি সুনাম আছে সেটা হলো সাগরদাঁড়ি মাইকেল মধুসূদন দত্তের বাড়ি নিয়ে, আমরা আশা করি মাইকেল মধুসূদন দত্তের বাড়ির মত সাগরদাঁড়ি প্রেস ক্লাবটি সারা বাংলাদেশ ব্যাপি ছড়িয়ে পড়বে। সাগরদাঁড়ি প্রেস ক্লাবের মধ্যে দিয়ে আরো বেশি করে সাগরদাঁড়ি মাইকেল মধুসূদন দত্তের নাম ছড়িয়ে পড়বে সারা বাংলাদেশে, সুনাম বাড়বে যশোর জেলার সম্মান অর্জন করবে কেশবপুর উপজেলা।

এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকেন এবং শুভেচ্ছা আলোচনা করেন সাংবাদিক এনামুল হাসান নাঈম , সভাপতি – সাগরদাঁড়ি প্রেস ক্লাব, সহ-সভাপতি মো: আক্তার হোসেন , সাধারণ সম্পাদক শেখ মোস্তফা কামাল , যুগ্ম সম্পাদক মাসুদ রায়হান বাবলা , কোষাধাক্ষ মো: আল মাসুদ , সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম মুর্শিদী , প্রচার সম্পাদক মোঃ একরামুল কবির , দপ্তর সম্পাদক মোঃ মিলন হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক আবুল কাশেম সোহাগ , শিক্ষা ও সাহিত্য বিষয়ক সম্পাদক গৌতম দেবনাথ , মহিলা বিষয়ক সম্পাদক শাহনাজ পারভীন , কার্যনির্বাহী সদস্য মেহেদী হাসান, , কার্যনির্বাহী সদস্য মাহবুর রহমান , তৌহিদউজ্জামান , শ্যামল ঘোষ, শাহাদাৎ হোসেন সাগরদাঁড়ী প্রেসক্লাবের উপদেষ্টা মণ্ডলীরা হলেন বিশিষ্ট কবি ও গবেষক খসরু পারভেজ, সাংবাদিক এম এ রহমান, সাংবাদিক শামীম আক্তার মুকুল, মুফতি তাহেরুজ্জামান (তাছু) ও সাংবাদিক মোঃ নাছির উদ্দীন। বীর মুক্তিযোদ্ধা তোহিদুজ্জামান, সাংবাদিক আব্দুর রহমান,দৈনিক কলম কথা অনলাইন নিউজ পোর্টালের সম্পাদক সুমন চক্রবর্তী সহ সাতক্ষীরা জেলা থেকে আগত সাংবাদিক আল মামুন ও শাহিনুর রহমান এছাড়া অনন্দ টিভির মনিরামপুর উপজেলা প্রতিনিধি মোঃ রাশেদ আলী আরোও অনেক গুণীজন।

পরিশেষে সভাপতি কবি ও সাহিত্যিক খন্দকার খসরু পারভেজ বলেন সাগরদাঁড়ি প্রেসক্লাব দীর্ঘদিনের স্বপ্ন ছিল সেটা এখন বাস্তবে রূপ নিয়েছে এখানকার প্রত্যেকটা সাংবাদিক তাদের ন্যায় ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করবে এবং মহাকবি মাইকেল মধুসূদন দত্তকে তাদের লেখনীর মাধ্যমে নতুন করে বিশ্ব দরবারে তুলে ধরবে ও বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার করবে।